আজ

  • বুধবার
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে গণিত ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ী ৭৪ কৃতিকে সংবর্ধনা

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে গণিত ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ী ৭৪ কৃতিকে সংবর্ধনা দিয়েছে ফেনী সিটি গালর্স হাই স্কুল। আজ ১৭ ফেব্রুয়ারি শনিবার দুপুরে ফেনী সিটি গালর্স হাই স্কুল প্রাঙ্গণে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

    এসময় বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা শিক্ষা অফিসার মো. শফী উল্লাহ, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন, ফেনী পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশীদ মজুমদার।

    ফেনী সিটি গালর্স হাই স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ এম মামুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক কেবিএম শাহজাহান সাজু, ছাত্রনেতা ইয়াসিন আরাফাত রাজু। এসময় শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানে গণিত ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ী ফেনী জেলার ৬২ শিক্ষা প্রতিষ্ঠানের ৭৪ কৃতিকে সংবর্ধনা দেওয়া হয়। তাদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশের হাল ধরবে। স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছে, তা আজকের নতুন প্রজন্ম মনে রাখতে হবে। এজন্য তোমাদের ভালোভাবে গড়ে উঠতে হবে। একটি প্রতিষ্ঠানের তরুণ প্রজন্ম যদি জেগে ওঠে সে প্রতিষ্ঠান এগিয়ে যাওয়া অনেক সহজ, সে সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে মেধাবী শিক্ষার্থী তৈরি হবে। আমাদের পরিবেশ আমাদেরকে ঠিক রাখতে হবে। যত দিন বেঁচে থাকবে মা বাবার সাথে ভালো আচরণ করে পিতা মাতার কথা মতো চলে সে সন্তান শিক্ষা জীবনে ও কর্মজীবনে সফলতা অর্জন করতে পারে। যার কাছে দেশপ্রেম আছে দেশের জন্য যারা কাজ করতে আগ্রহী। আমরা দেখেছি অনেক উচ্চ শিক্ষিত লোকজন বৃদ্ধ পিতা, মাতার খবর নেয় না। এ ধরনের উচ্চ শিক্ষিত মেধাবী আমাদের প্রয়োজন নেই।

    অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সন্তানদের বিষয়ে খোঁজ খবর রাখতে হবে সে কার সাথে মিশছে কার সাথে আড্ডা দিচ্ছে। এতে আপনার সন্তান খারাপ পথে যাওয়ার সুযোগ নেই। প্রধানমন্ত্রী থেকে শুরু করে দেশের সকল অগ্রযাত্রায় নারীরা এগিয়ে যাচ্ছে। তোমাদের কে আগামীর স্মার্ট দেশ গড়ার জন্য এগিয়ে আসতে হবে। এ জন্য নিজেদের কে সু শিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090